শুক্রবার, ১০ মে ২০২৪, ০৯:২১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম জন্মবার্ষিকী: শাহজাদপুর কাছারি বাড়িতে চলছে ৩ দিনের জন্মোৎসব। কালের খবর সাতক্ষীরা জেলায় এবার ২৫০ কোটি টাকার আম বিক্রির আশা। কালের খবর ঢাকা সংবাদপত্র হকার্স বহুমুখী সমবায় সমিতির সভাপতি মোহাম্মদ আব্দুল মান্নান, সম্পাদক জাহাঙ্গীর আলম। কালের খবর হজযাত্রা উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কালের খবর সাতক্ষীরায় কাঙ্খিত বৃষ্টিপাত দেখা দিয়েছে জনমনে স্বস্তি। কালের খবর টেকনাফে পণ্য পাচার নিয়ে প্রতিবেদন করায় সাংবাদিককে অপহরণের চেষ্টা, থানায় জিডি। কালের খবর এনএমআই-এর স্পেশাল ব্যাচ-২০২৩ এর শিক্ষা সমাপনী কুচকাওয়াজে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। কালের খবর আগুন পুড়ছে সুন্দরবন, নেভানোর আপ্রাণ চেষ্টা। কালের খবর জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক – শিপ্রা রানী দে। কালের খবর জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও সংরক্ষিত মহিলা সংসদ সদস্যকে ফুলেল শুভেচ্ছা জানান তারুণ্যের অহংকার আবিদ হাসান রুবেল। কালের খবর
বাকেরগঞ্জে ক্লাস চলাকালীন ছাত্রীকে মারধর ও শ্লীলতাহানীর অভিযোগ। কালের খবর

বাকেরগঞ্জে ক্লাস চলাকালীন ছাত্রীকে মারধর ও শ্লীলতাহানীর অভিযোগ। কালের খবর

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি,  কালের খবর :

বরিশালের বাকেরগঞ্জে বিদ্যালয়ের দশম শ্রেণীর এক ছাত্রীকে মারধর ও শ্লীলতাহানীর অভিযোগ উঠেছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক এফ এম মিজানুর রহমান ওই ঘটনা ধামাচাপা দেয়ার চেষ্টা করছেন। ছাত্রীকে মারধর ও শ্লীলতাহানির ঘটনায় দুই বখাটে ছাত্রের শাস্তির দাবিতে বিদ্যালয়ের শিক্ষার্থীরা ফুঁসে উঠেছে। তাদের ক্ষোভ য কোন সময় বিক্ষোভে রূপ নিতে পারে।

বুধবার (১৭ আগস্ট) বেলা ১২ টার সময় মধ্যম মহেশপুর মাধ্যমিক বিদ্যালয়ের কমনরুমে এ ঘটনা ঘটে।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার নিয়ামতি ইউনিয়নের মধ্যম মহেশপুর মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী বৃষ্টি আক্তারের সাথে একই বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র শাহজাদা খান আরিফের কথাকাটাকাটি হয়। এ ঘটনার জের ধরে বুধবার বিদ্যালয়ের ক্লাস চলাকালীন তৃতীয় পিরিয়ড শেষে বেলা ১২ টার সময় বৃষ্টি কমনরুমে গেলে বখাটে আরিফ ও অলিদ ওই ছাত্রীকে মারধর ও তার শ্লীলতাহানী ঘটায়। এতে সে চিৎকার দিলে অন্যান্য ছাত্রীরা এসে তাকে উদ্ধার করে।

বৃষ্টি আক্তারের পিতা সবুর খান এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ বিষয়টি তিনি প্রধান শিক্ষককে জানালে তাকে চুপ থাকতে বলেন এবং প্রধান শিক্ষক শালিশ মীমাংসা করবেন বলেও জানান।

বিদ্যালয়ের অন্যান্য শিক্ষার্থী ও এলাকায় এ ঘটনা জানাজানি হলে ধামাচাপা দিতে অভিযুক্ত বখাটে শাহজাদা খান আরিফের পিতা শাহাদাত খান উঠে পড়ে লাগেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র জানায়, শনিবার (২০ আগস্ট) সকাল সাড়ে ৯ টায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক এফ এম মিজানুর রহমান তড়িঘড়ি করে বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকদের নিয়ে একটি মিটিং করেন। তিনি মিটিংয়ে একটি সাদা কাগজে অভিযুক্ত দুই ছাত্রকে সাময়িক বহিষ্কার লিখে তাতে নিজের স্বাক্ষর না দিয়ে শুধু সিল ব্যবহার করেন।

এ বিষয়ে আলাপকালে বিদ্যালয়ের প্রধান শিক্ষক এফ এম মিজানুর রহমান জানান, তেমন কিছু ঘটেনি। তবে ছাত্রীর সাথে খারাপ আচরণের কারণে দুই ছাত্রকে বহিষ্কার করা হয়েছে।

দশম শ্রেণীর শিক্ষার্থী মিম জানায়, বুধবার বেলা ১২ টার সময় একই ক্লাসের শিক্ষার্থী শাহজাদা খান আরিফ ও আবু তালেব অলিত আকন বিদ্যালয়ের কমনরুমে গিয়ে বৃষ্টি আক্তারকে মারধর ও শ্লীলতাহানি করে।

এ ঘটনা জানাজানি হলেও বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওই ছাত্রীর অভিভাবকদের থানায় অভিযোগ দিতে নিষেধ করেন। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ছাত্রী জানান, বখাটে শাজাদা খান আরিফের পিতা এলাকার প্রভাবশালী হওয়ায় তার ভয় কেউ মুখ খুলছেন না। এমনকি বখাটে আরিফের পিতার ভয়ের কারণে ওই ছাত্রীর পরিবার থানায় অভিযোগ দিতেও ভয় পাচ্ছেন।

থানা অফিসার ইনচার্জ মোঃ আলাউদ্দিন মিলন বলেন, তিনি এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নিবেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com